করোনায় সৌদি যুবরাজের মৃত্যু

দৈনিক কুতুবদিয়া ডেস্কঃ করোনার যে জাত-পাত বাছবিচার নেই তা গত চার মাসে সবার জানা হয়ে গেছে। সবশেষ খবর হলো, সৌদি আরবের রাজপরিবারের আক্রান্ত অনেক সদস্যের মধ্যে সংক্রমিত হওয়া এই ভাইরাসে এক যুবরাজের মৃত্যু হয়েছে। ইতোমধ্যে রাজ পরিবারের কিছু সদস্য হাসপাতালে ও বাসভবনে চিকিৎসাধীন রয়েছেন।

আক্রান্তদের মধ্যে এক সৌদি রাজপুত্র অনেক দিন ভাইরাসটির সঙ্গে লড়াইয়ের পর অবশেষে মারা গেছে বলে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ পর্যবেক্ষণ সংস্থা মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে জানানো হয়েছে। তারা সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাত দিয়েছে।

এসপিএ এর বরাতে মিডল ইস্ট মনিটরের ওই প্রতিবেদনে জানানো হয়েছে, মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার যুবরাজ সৌদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল বিন আবদুল আজিজ আল সৌদ মারা গেছেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঘোষণা দিয়েছে সৌদি রয়্যাল কোর্ট।

তবে মৃত্যুর কথা নিশ্চিত করলেও রয়্যাল কোর্ট অবশ্য তার মৃত্যুর কারণ সম্পর্কে নির্দিষ্ট করে কিছু উল্লেখ করেনি। তবে বলা হচ্ছে, এক যুবরাজের মৃত্যুর পর রাজ পরিবারের অনেক সদস্যই নিজ বাসভবন থেকে হাসপাতালে স্থানান্তরিত হয়ে করোনার চিকিৎসা নিচ্ছেন।

এর আগে মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস এক অনলাইন প্রতিবেদনে জানায়, রাজধানী রিয়াদের গভর্নর ফয়সাল বিন বানদার বিন আবদুল আজিজসহ সৌদি রাজ পরিবারের প্রায় দেড়শ যুবরাজের দেহে মহামারি করোনাভাইরাসে উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

সৌদি আরবের চিকিৎসক নিজার বাহবরি বলেন, ‌‘জেদ্দা ও রিয়াদের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।’ তিনি জানান, প্রায় ১২শ’র বেশি করোনা রোগী আছেন, যাদের অবস্থা গুরুতর। তাদের ভেন্টিলেটর দিতে হচ্ছে। সবশেষে হিসাবে, সৌদিতে করোনায় আক্রান্ত লক্ষাধিক মানুষের মধ্যে ৭৪৬ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*