অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা : কাদের

দৈনিক কুতুবদিয়া ডেস্কঃ গণপরিহন নিয়ে বেশ কিছু অভিযোগ পাচ্ছেন বলে জানিয়েছেন সড়ক পরিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্র্রশাসনের নজরদারি বাড়ানোর অনুরোধ করছি। যাত্রীদের নিজেদেরও সচেতন থাকার আহবান জানাচ্ছি। না হয় টার্মিনাল এবং বাসযাত্রা হতে পারে সংক্রমণ বিস্তারের কেন্দ্র।

আজ বুধবার নিজ বাসভবন থেকে ভিডিও ব্রিফিংয়ে সড়ক পরিবহন মন্ত্রী এ কথা বলেন । তিনি বলেন, অধিকাংশ গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় শাস্তিযোগ্য অপরাধ। এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশনা দেন তিনি।

সবাইকে ‘সচেতনতার প্রাচীর’ গড়ে তোলার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, না হলে জনস্বার্থে এবং জনস্বাস্থ্য রক্ষায় সরকার আরও কড়াকড়ি আরোপ তথা কঠোর হতে বাধ্য হবে। কাদের বলেন, কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানতে শৈথিল্য প্রদর্শন করছে, যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে।এতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এ অবহেলা নিজের জন্যই শুধু নয়, পরিবার, সমাজ তথা অন্যদের জন্যও ভয়ানক পরিস্থিতি তৈরি করতে পারে।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সংকট সমাধানে বিরোধীদলসমূহ নানামুখী উদ্যোগনিয়েছে। কিন্তু বিএনপি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হচ্ছে। বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি আহবান জানান ওবায়দুল কাদের। নিজেরা স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি জনগণকে এ বিষয়ে সচেতন করতে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতিও আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*