চলে গেলেন সাবেক ফুটবলার গোলাম রব্বানী

দৈনিক কুতুবদিয়া ডেস্কঃ জাতীয় দলের সাবেক ফুটবলার গোলাম রব্বানী হেলাল আর নেই। শনিবার রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন ৬৩ বছর বয়সী তারকা।

মস্তিষ্কে রক্তক্ষরণ হলে বৃহস্পতিবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেদিনই বেলা সাড়ে ১২টা থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসকেরা তখনই জানিয়ে দিয়েছিলেন, হেলালের ফিরে আসার সম্ভাবনা খুব কম।

হেলালের স্বজন, ফুটবল ভক্তরা অবশ্য অলৌকিক কিছুর প্রার্থনা করছিলেন। কিন্তু সব বন্ধন ছিন্ন করে হেলাল পাড়ি দিলেন অন্যলোকে।

হেলাল বেশ কিছু দিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। কিছু দিন আগে ব্যাংককে চিকিৎসা নিয়েছিলেন। সেই থেকে ডায়ালাইসিসও চলছিল তার। বছর তিনেক আগে আর ওপেন হার্ট সার্জারিও হয়েছিল।

হেলাল ১৯৭৯ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন। ‘আবাহনীর হেলাল’ বলেই ভক্তদের মাঝে বেশি পরিচিতি তার। আকাশি-নীল জার্সিতে ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খেলেছেন। মাঝে অবশ্য মাত্র আড়াই মাসের জন্য খেলেন বিজেএমসিতে।

১৯৮২ সালে আবাহনী-মোহামেডান ম্যাচে গোলমালের সূত্র ধরে আবাহনীর যে চার ফুটবলারকে জেলে নেওয়া হয়, হেলাল ছিলেন তাদেরই একজন।

ফুটবলকে বিদায় বলার পর আবাহনীর পরিচালকের দায়িত্ব পালনসহ নানা ভূমিকায় ছিলেন। ৫ বছর ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী কমিটিতে।

হেলালের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এম পি। শোক জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*