চট্টগ্রামে ১১ পুলিশ সদস্যসহ আরও ১৬১ জনের করোনা শনাক্ত

ডেস্ক নিউজঃ চট্টগ্রামের বিআইটিআইডি, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৪৫ জনের নমুনা পরীক্ষায় ১৬১ জনের শরীরেই করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১১ জন পুলিশ সদস্যও রয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরীর বাসিন্দা ১২৯ জন ও বিভিন্ন উপজেলার রয়েছেন ৩২ জন। সবমিলিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তর সংখ্যা এক হাজার ৪৭৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন একজনসহ মোট মারা গেছেন ৫০ জন।

সর্বশেষ শুক্রবার (২২ মে) রাত সাড়ে ১০টার দিকে করোনায় আক্রান্ত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে মারা যান এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান, শুক্রবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৪৭টি নমুনার মধ্যে ৩৭টি পজিটিভ পাওয়া গেছে। এই ৩৭টি পজিটিভের সবগুলো চট্টগ্রামের। এরমধ্যে ২৭টি মহানগরীর ও ১০টি বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ২০৯ জনের নমুনার মধ্যে ১০০ জনের পজিটিভ পাওয়া গেছে। এর সবগুলোই চট্টগ্রামের। এরমধ্যে মহানগরীর ৯২ জন ও উপজেলার রয়েছে ৮ জন।

এদিন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৮৯টি নমুনায় পজিটিভ রিপোর্ট এসেছে ২৪টির। এই ২৪টির মধ্যে চট্টগ্রাম মহানগরীর ১০টি ও বিভিন্ন উপজেলার ১৪টি রয়েছে।

সিভিল সার্জনের দেয়া এ তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, গতকাল শনাক্ত নতুন রোগীদের মধ্যে শিল্প পুলিশের সাতজন ও সন্দ্বীপ থানা পুলিশের দুই সদস্যও রয়েছে। এছাড়াও চট্টগ্রামে নতুন করে আরও এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।

শিল্প পুলিশের এএসপি হেলাল উদ্দিন জানান, শুক্রবার নমুনা পরীক্ষায় তাদের ৯ সদস্যের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তারা পুলিশ ব্যারাকেই থাকতেন, কিন্তু উপসর্গ দেখা দেয়ায় গত এক সপ্তাহ ধরে একটি কলেজ ভবনে তাদের আইসোলেশনে রাখা হয়েছে।

এদিকে সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলুল করিমের জানান, শুক্রবার করোনার নমুনা পরীক্ষায় দুই পুলিশ কর্মকর্তার রিপোর্ট পজিটিভ আসে। তারা বর্তমানে হারামিয়া ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*