কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত

দৈনিক কুতুবদিয়া ডেস্কঃ

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশব্যাপী এখন পর্যন্ত ১২৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫ জন আক্রান্ত হয়েছেন। আর করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে ঢাকা মহানগর।

ঢাকায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৪ জন। ঢাকার ছাড়া অন্যান্য জেলায় আক্রান্তের সংখ্যা- নারায়ণগঞ্জে ২৩, মাদারীপুরে ১১, চট্টগ্রামে ২, কুমিল্লায় ১, গাইবান্ধায় ৫, চুয়াডাঙ্গায় ১, গাজীপুরে ১, জামালপুর ৩, শরীয়তপুরে ১, কক্সবাজারে ১, নরসিংদীতে ১, মৌলভীবাজারে ১, সিলেটে ১, রংপুরে ১ এবং ঢাকার মহানগরীর বাইরে চার উপজেলায় ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

সবমিলিয়ে, এখন পর্যন্ত বাংলাদেশে ১৫টি জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

ঢাকা ৬৮
নারায়ণগঞ্জ ২৩
মাদারীপুর ১১
চট্টগ্রাম
গাইবান্ধা
জামালপুর
কুমিল্লা
চুয়াডাঙ্গা
গাজীপুর
শরীয়তপুর
কক্সবাজার
মৌলভীবাজার
সিলেট
রংপুর
নরসিংদী

সোমবার (৬ এপ্রিল) দুপুরে অনলাইনের মাধ্যমে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আবুল কালাম বলেন, ‘দেশে ১২৩ আক্রান্তের মধ্যে আইইডিসিআরের কাছে তথ্য আছে ১২১ জনের। এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ হয়েছে ৪ হাজার ১১ জনের। গত ২৪ ঘণ্টায় ৪৬৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৫ জন শনাক্ত হয়েছেন।’

তিনি বলেন, ‘যে জায়গায় একাধিক রোগী আছে সেটাকে ক্লাস্টার বলা হয়। ঢাকা মহানগর, গাইবান্ধা, নারায়ণগঞ্জ ও মাদারীপুর এই এলাকাকে ক্লাস্টার বলা হচ্ছে।’

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ১২ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর প্রাণ গেছে ৭০ হাজারের বেশি মানুষের।

সূত্রঃ জাগো নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*