ব্যবসায়ীদের জন্য কুতুবদিয়া ইউএনও জিয়াউল হক মীরের বার্তা

নিজস্ব প্রতিনিধি।

কুতুবদিয়া উপজেলা ব্যবসায়ীদের উদ্দেশ্যে জরুরী বার্তা দিয়ে কিছু নির্দেশনা জারী করেছেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর।

তিনি উপজেলার সকল প্রকার ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করে বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর অহেতুক দাম বৃদ্ধি করে জনজীবন অতিষ্ঠ করবেন না। দেশে নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, আটা-ময়দা, তেল, পেয়াজ, রসুনসহ সকল প্রকার দ্রব্য পর্যাপ্ত পরিমাণ মজুদ আছে। তাই আতংকিত হয়ে অতিরিক্ত দ্রব্য সামগ্রী ক্রয় ও মজুদ না করার জন্য জনসাধারণকে অনুরোধ করা হলো।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সুযোগ সন্ধানী ব্যবসায়ীদের সাবধান করা হচ্ছে যেন অহেতুক দাম বৃদ্ধি করে জনজীবন অতিষ্ঠ না করেন। অন্যথায় মোবাইল কোর্টসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উপজেলায় যে সকল হাট বাজার রয়েছে সেগুলো তদারকি করতে তৎসংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি মেম্বার, হাট বাজারের সভাপতি ও সেক্রেটারীর সমন্বয়ে বাজার মনিটরিং কমিটি গঠনের মাধ্যমে স্ব-স্ব এলাকার,পাড়ার, গ্রামের বাজারগুলো মনিটরিং করার জন্য অনুরোধ করেছেন। সেই সাথে অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বৃদ্ধি করলে প্রমাণসহ উপজেলা প্রশাসনকে অবহিত করার জন্য বলেছেন এবং সাধারণ জনগণকে আবশ্যিকভাবে রশিদের মাধ্যমে পণ্য কেনার জন্য অনুরোধ করেছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর আরো বলেন, আমরা নিয়মিত মোবাইল কোর্ট করবো এবং এ বিষয়ে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*